ভূমধ্যসাগরে নিখোঁজ ৩৯ জনের তালিকা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়

অবৈধ পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে তিউনিশিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত নিখোঁজ ৩৯ জনের তালিকা দিয়েছে পররাষ্ট্রমন্ত্রণালয়। এছাড়া এঘটনায় একজন বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়েছে।

আজ বুধবার (২৫ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব তথ্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, নিখোঁজ ৩৯ জনের ২২ জনের বাড়িই সিলেট বিভাগে। যাদের উদ্ধার করা হয়েছে, তাদের সঙ্গে কথা বলে নিখোঁজ বাংলাদেশিদের তালিকা তৈরি করা হয়েছে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন-

আব্দুল আজিজ, ফেঞ্চুগঞ্জ, সিলেট; আহমদ, ফেঞ্চুগঞ্জ, সিলেট; লিটন আহমেদ, ফেঞ্চুগঞ্জ, সিলেট; খোকন, বিশ্বনাথ, সিলেট; আফজাল হোসেন, গোলাপগঞ্জ, সিলেট; মমিন আহমেদ, বিশ্বনাথ, সিলেট; দিলাল আহমেদ, বিশ্বনাথ, সিলেট; কাশেম, গোলাপগঞ্জ, সিলেট; মৌলানা মাহবুবুর রহমান, সুনামগঞ্জ; জিল্লুর রহমান, বাংলাবাজার, সিলেট; কামরান আহমেদ মারুফ, সিলেট; রুকন আহমেদ, বিশ্বনাথ, সিলেট; হাফিজ শামিম আহমেদ, মৌলভীবাজারদ আয়াজ আহমেদ, ফেঞ্চুগঞ্জ, সিলেট; ফাহাদ আহমেদ, বড়লেখা, মৌলভীবাজার, সুজন আহমেদ, বিয়ানীবাজার, সিলেট; ইন্দ্রজিত, সিলেট; জুয়েল, বড়লেখা, সিলেট; মুক্তাদির, হবিগঞ্জ; শোয়েব, বিয়ানিবাজার, সিলেট ও সাজু, সিলেট।

নিখোঁজ তালিকায় সিলেট বিভাগের বাইরে যারা আছেন তারা হলেন- সাব্বির, ভৈরব, কিশোরগঞ্জ; আলি আকবর, বাগমারা, শিবচর, মাদারীপুর; জাকির হাওলাদার, শিবচর, মাদারীপুর; মনির, শরিয়তপুর; শাহেদ, রাজৈর, মাদারীপুর; নাইম, রাজৈর, মাদারীপুর; রাজিব, শরিয়তপুর; জালালউদ্দিন, কিশোরগঞ্জ; পারভেজ, শরিয়তপুর; স্বপন, মাদারীপুর; সজল, ভৈরব, কিশোরগঞ্জ; জাহিদ, নরসিংদী; আব্দুর রহিম, নোয়াখালী; নাজির আহমেদ, সুনামগঞ্জ; নাদিম, রাজৈর, মাদারীপুর; নাসির আহমেদ, চাটখালি, নোয়াখালী ও সজিব, মাদারীপুর।

নিখোঁজ সবাই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

(আরটিভি, ঘাটাইলডটকম)/-

38total visits,1visits today