ভারতে চিকিৎসা শেষে দেশে ফিরলেন আল্লামা শফী

ভারত থেকে দেশে ফিরেছেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে হেফাজত আমির ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিষয়টি নিশ্চিত করেন হেফাজত আমিরের সফরসঙ্গী হুজুরের ছোট ছেলে মাওলানা আনাস মাদানী। উন্নত চিকিৎসা নিতে হেফাজত আমির গত ২২ জুলাই ভারত যান। ১৪ দিন পর দেশে ফিরলেন তিনি।

মাওলানা আনাস মাদানী জানান, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ একটি ফ্লাইটে করে রাত ৮টার দিকে শফী চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবেন। চট্টগ্রাম শাহ্ আমানত বিমানবন্দর থেকে তিনি সড়ক পথে নিজের শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম মঈনুল ইসলামে (হাটহাজারী মাদ্রাসা) ফিরবেন।

হেফাজত আমিরের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে আমিরের ব্যক্তিগত সহকারী শফিউল আলম জানান, হুজুরের শারীরিক অবস্থা এখন অনেকটা স্বাভাবিক।

৯৬ বছর বয়সী আল্লামা শাহ আহমদ শফী গত দুই মাসেরও বেশি সময় ধরে অসুস্থ ছিলেন। তিনি বার্ধক্যজনিত রোগ ছাড়াও শরীরের নানা জটিলতায় ভুগছেন। শারীরিক দুর্বলতা ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ১৮ মে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। প্রায় ১৫ দিন সেখানে চিকিৎসার পর পরিস্থিতির উন্নতি না হওয়ায় গত ৬ জুন এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে আনা হয়েছিল ঢাকার আজগর আলী হাসপাতালে। সেখানে চিকিৎসা শেষে গত ১০ জুলাই ফের চট্টগ্রাম ফিরেছিলেন তিনি।

 

(ঘাটাইল.কম)/-

100total visits,4visits today

Leave a Reply