টাঙ্গাইলে বিএনপির সদস্য সংগ্রহ চলাকালে সংঘর্ষ, আহত ১০

টাঙ্গাইলে জেলা বিএনপির দু’পক্ষের সংঘর্ষে দুই পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।
রোববার সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির সদস্য সংগ্রহ অভিযান চলাকালে এ ঘটনা ঘটে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে।
এদিকে ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করেছে পুলিশ। এসময় বেশ কয়েকটি চাপাতি উদ্ধার ও একটি প্রাইভেটকার জব্দ করা হয় বলে জানায় পুলিশ।
বিএনপি সূত্র জানায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা বিএনপি টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির আয়োজন করে।
সকাল সাড়ে ১০টার দিকে জেলা বিএনপির সভাপতি শামছুল আলমের সভাপতিত্বে সভা শুরু হয়। বেলা সাড়ে ১১টার দিকে সদ্য গঠিত জেলা বিএনপির পদবঞ্চিত অংশের নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে হামলা করে। এসময় সভাস্থল থেকেও তাদের প্রতিরোধে নেতাকর্মীরা এগিয়ে যায়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।
পরে পুলিশ এসে লাঠিচার্জ ও চার রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ এবং ১২ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে।
প্রেসক্লাব কমিউনিটি সেন্টার থেকে বিএনপির নেতাকর্মীদের বের করে দেয় পুলিশ।
সংঘর্ষ চলাকালে টাঙ্গাইল সদর থানার এসআই আল মামুন ও কনস্টেবল ইসরাফিলসহ উভয় পক্ষের অন্তত ১০ আহত হয়েছেন। আহত দুই পুলিশকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
এদিকে সংঘর্ষ চলাকালে প্রেসক্লাব ও আশেপাশের এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ হয়ে যায়। ব্যস্ততম সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, বিএনপি নামধারী কিছু নেতা সরকারি দলের সহায়তায় পুলিশের ছত্রছায়ায় সদস্য সংগ্রহ অভিযানে হামলা করে।
অপরদিকে জেলা বিএনপির ঘোষিত কমিটির পদত্যাগী সহ-সভাপতি হাসানুজ্জামিল শাহীন জানান, দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে এক তরফাভাবে কমিটি গঠন করা হয়েছে। তাই বিক্ষুব্ধ কর্মীরা পকেট কমিটি আয়োজিত কর্মসূচীতে বিক্ষোভ করতে গিয়েছিল। তখন পকেট কমিটির লোকজন বিক্ষোভকারীদের ওপর হামলা করে।
টাঙ্গাইল সদর থানার ওসি নাজমুল হক ভুইয়া জানান, পুলিশ কোনো পক্ষকে সহায়তা করেনি। সংঘর্ষে লিপ্ত উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দিয়েছে। এসময় ১১জনকে আটক করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৬ মে শামছুল আলমকে সভাপতি এবং ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপি কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়।

(যুগান্তর/ঘাটাইল.কম)/-

131total visits,1visits today