বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার ১৪ সদস্যের দল ঘোষণা

চোটে পড়া পেসার মিচেল স্টার্কের জায়গায় বাংলাদেশ সফরের দলে লেগ স্পিনার মিচেল সুয়েপসনকে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। দুই টেস্ট ম্যাচের সিরিজে ১৩ জনের দল আগেই দিয়ে রেখেছিলেন নির্বাচকরা। স্টার্ক সেরে উঠেন কিনা এই অপেক্ষায় ফাঁকা ছিলো একটা জায়গা। তাতে বেশ কয়েকজন পেসার আলোচনায় থাকলেও দলে নেওয়া হলো বাড়তি একজন স্পিনার।

 

এখনো টেস্ট অভিষেক হয়নি সুয়েপসনের। প্রথম শ্রেণীতে খুব ম্যাচ খেলারও অভিজ্ঞতা নেই ২৪ বছর বয়সী এই লেগির। কুইন্সল্যান্ডের এই তরুণ ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৪১ উইকেট পেয়েছেন। মূলত বাংলাদেশের কন্ডিশন বিবেচনাতেই দলে নেওয়া হয়েছে সুয়েপসনকে। স্কোয়াডে আছেন অফ স্পিনার ন্যাথান লিয়ন, বাঁহাতি স্পিনার অ্যাস্টন অ্যাগার। সুয়েপসন যোগ দিলে বোলিং বৈচিত্র্য বাড়বে স্মিথদের।

 

নির্বাচক ট্রেভর হনস বলেন, ‘পেস বোলিং করার যথে আমাদের হাতে যথেষ্ট রসদ আছে। এই কারণে একজন স্পিনার নেওয়া হয়েছে। ও খুব রোমাঞ্চকর লেগ স্পিনার। উপমহাদেশে খেলে সে আরও সমৃদ্ধ হবে।’ স্কোয়াডে তিন পেসার জস হ্যাজেলহুড, প্যাট্রিক কামিন্স ও জেমস প্যাটিনসন। আছেন পেস অলরাউন্ডার হিল্টন কার্টরাইট।

বেতন-কাঠামো নিয়ে বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে জটিলতায় অস্ট্রেলিয়া এ দলের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হয়ে যায়। ওই সফরের পারফর্মেন্স থেকেই বাংলাদেশ সফরের দলে সেরা একজনকে বাছাইয়ের পরিকল্পনা ছিল নির্বাচকদের। উপায়ান্তর না দেখে খাতা কলমের বিশ্লেষন আর কন্ডিশন মাথায় নিয়েই স্কোয়াড পূরণ করা হয়েছে। তাতে নিজেদের দুর্ভাগাই ভাবতে পারেন ফর্মে থাকা পেসার জ্যাকসন বার্ড, চেড সেয়েরসরা।

 

বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া টেস্ট দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকভ, জস হ্যাজেলহুড, ওসমান খাওয়াজা, ন্যাথান লিয়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশো, ম্যাথু ওয়েড ও মিচেল সুয়েপসন।

সূচি:
১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া
২২-২৩ আগস্ট- প্রস্তুতি ম্যাচ (ফতুল্লা/বিকেএসপি)
২৭-৩১ আগস্ট- প্রথম টেস্ট (ঢাকা)
৪-৮ সেপ্টেম্বর – দ্বিতীয় টেস্ট(চট্টগ্রাম)

 

(ঘাটাইল.কম)/-

139total visits,1visits today

Leave a Reply