পেট্রোলম্যান জামা উড়িয়ে ট্রেন থামালেন, ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষ থেকে রক্ষা

বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকার ট্রাফিক কন্ট্রোলে কর্মরত পেট্রোলম্যান খন্দকার মাসুদ নিজের পরিহিত জামা খুলে উড়িয়ে ট্রেনের চালকের দৃষ্টি আর্কষণ করে ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষের হাত থেকে রক্ষা করেছেন। বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে কালিহাতী উপজেলার চরভাবলা এলাকার ৬নং ব্রিজের সামনে আজ (২৮ জানুয়ারি) সকাল ৯টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, কালিহাতী উপজেলার চরভাবলা এলাকার ৬নং ব্রিজের সামনে সকাল সোয়া ৯টার দিকে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশে রেললাইনের উপর উল্টে পড়ে। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি উত্তরবঙ্গ যাচ্ছিল। বিষয়টি দেখতে পেয়ে বঙ্গবন্ধুসেতু পূর্ব এলাকার ট্রাফিক কন্ট্রোলে কর্মরত পেট্রোলম্যান খন্দকার মাসুদ নিজের পরিহিত জামা খুলে উড়িয়ে ট্রেনের চালকের দৃষ্টি আকর্ষন করেন। চালক অতিকষ্টে ট্রেনটি ট্রাকের সাথে সংঘর্ষের আগেই থামাতে সক্ষম হন।

এতে দুর্ঘটনা কবলিত ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষ রোধ করা সম্ভব হয়। ফলে হতাহতের ঘটনা থেকে যাত্রী সাধারণ রক্ষা পায়। এসময় দুর্ঘটনা কবলিত ট্রাকের চালক গাড়িতেই ছিল।

পেট্রোলম্যান খন্দকার মাসুদ জানান, সকালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের উপর উঠে যায়। এসময় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি একই রেললাইনে দিয়ে আসছিল। এটা দেখে তিনি গাড়ি থেকে নেমে গায়ের জামা খুলে ট্রেন চালকের দৃষ্টি আকর্ষণ করলে ট্রেন থেমে যায়।

পরে প্রায় আধাঘণ্টা পর ট্রাকটি সরিয়ে নিলে পুনরায় ট্রেনটি উত্তরবঙ্গের দিকে চলে যায়।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আছাবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

 

(কালিহাতী প্রতিনিধি, ঘাটাইল ডট কম)/-

148total visits,2visits today