নৌকার টিকিট চান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ (লৌহজং ও টুঙ্গিবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান দেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। এই লক্ষ্যে তিনি ওই এলাকায় জনসংযোগ করছেন।

বেশ কিছুদিন আগে থেকেই অ্যাটর্নি জেনারেল তার নিজ এলাকা মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার বিভিন্ন জায়গায় গণসংযোগ করছেন। স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত একটি কর্মিসভায়ও তিনি বক্তব্য দিয়েছেন। এ সময় মুন্সিগঞ্জ-২ আসনের বর্তমান সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি উপস্থিত ছিলেন।

এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, গত সপ্তাহে কনকসার ইউনিয়নের বিভিন্ন গ্রাম, লৌহজং-তেউটিয়া ইউনিয়ন ও গাঁওদিয়া ইউনিয়নে গণসংযোগ করেন অ্যাটর্নি জেনারেল। এ সময় তিনি কনকসার ইউনিয়নের সিংহের হাটি এলাকা ও কায়তারা গ্রামের মসজিদে অনুদান দেন। এ ছাড়া তিনি গাঁওদিয়া ইউনিয়নের ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন।

গণসংযোগকালে অ্যাটর্নি জেনারেল স্থানীয় মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচন করতে দীর্ঘদিন ধরেই এলাকামুখী মাহবুবে আলম। এলাকার নানা কাজে নিজেকে সম্পৃক্ত করে আসছেন। ঈদ উৎসব ও নববর্ষে উপহার সামগ্রী ও শীতে শীতবস্ত্র বিতরণ করেন নানা স্তরের মানুষের মধ্যে। তবে সাম্প্রতিক সময়ে তিনি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’, ‘মুক্তিযুদ্ধের দলিল’সহ বিভিন্ন বই বিতরণ করেন এবং একাধিক মসজিদ উন্নয়নে অনুদান দেন।

লৌহজংয়ের আনোয়ার হোসেন রাজীব নামের এক তরুণের দুটি কিডনি নষ্ট হওয়ার সংবাদ পেয়ে গত ৪ জুলাই ঢাকার লালবাগ এলাকায় রাজীবের বাসায় গিয়ে চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা আর্থিক সহায়তা দেন অ্যাটর্নি জেনারেল।

তার এই গণসংযোগ ও আগামী নির্বাচনে নিজের প্রার্থিতার ব্যাপারে জানতে চাইলে মাহবুবে আলম ঢাকাটাইমসকে বলেন, ‘আগামী নির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন চাইব আমি।’

জানা গেছে, মুন্সীগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য আরো কয়েকজন দলের মনোনয়ন চাইবেন। তাদের অন্যতম বর্তমান সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি।  এ ছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান, টঙ্গিবাড়ী উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা মনোনয়নপ্রত্যাশী বলে স্থানীয় নেতাকর্মীরা জানান।

 

(ঘাটাইল.কম)/-

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।