নেইমারের নৈপুণ্যে ম্যানইউকে হারাল বার্সা

নেইমার আরো এক বার বোঝালেন কেন তাকে নিতে বড় বড় ক্লাবগুলোর এতো আগ্রহ। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ব্রাজিলের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে বার্সেলোনা। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বুধবার রাতে ম্যাচের একমাত্র গোলটি করেন পিএসজির আগ্রহের কেন্দ্রবিন্দু নেইমার। আগের ম্যাচেও নেইমারের জোড়া গোলে ইউভেন্তুসকে হারিয়েছিল এরনেস্তো ভালভেরদের দল।

গুঞ্জন রয়েছে, কাম্প নউ থেকে নেইমারকে নিতে তার বাই আউট ক্লজের ২২ কোটি ২০ লাখ ইউরো দিতে প্রস্তুত ফরাসি ক্লাব পিএসজি। তবে এসব আলোচনা যেন স্পর্শই করছে না ২৫ বছর বয়য়ী এই ফরোয়ার্ডকে। ম্যাচের প্রথমার্ধে ছন্দে ছিল বার্সেলোনার আত্রমণ-ত্রয়ী। দ্বাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মেসির শট ডান পোস্টে লাগায় এগিয়ে যেতে পারেনি স্প্যানিশ দলটি।

তিন মিনিট পর অপর প্রান্তে পল পগবার দূরপাল্লার শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ইয়াসপার সিলেসেন। প্রথমার্ধের ৩১তম মিনিটে লিওনেল মেসির বাড়ানো বল আন্তোনিও ভালেন্সিয়া বিপদমুক্ত করতে ব্যর্থ হলে নেইমার বল নিয়ন্ত্রণে নিয়ে ৩৬০ ডিগ্রি ঘুরে জালে পাঠান।

বিরতির তিন মিনিট আগে লুইস সুয়ারেসের অ্যাক্রোবেটিক ভলি ঠেকিয়ে ব্যবধান বাড়াতে দেননি ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া। বিরতিতে গোলরক্ষক ছাড়া বাকি সবাইকে বদল করেন বার্সা কোচ। তবে ম্যাচে ফিরতে পারেনি জোসে মরিনিয়োর।

 

(ঘাটাইল.কম)/-

100total visits,1visits today