নারীদের জন্য কাজ করতে চান টাঙ্গাইলের এমপি অপরাজিতা হক

টাঙ্গাইলের তথা সারা দেশের নারীদের বিশেষ গুরুত্ব দিয়ে উন্নয়নের কাজ করতে চান বলে জানিয়েছেন সংরক্ষিত নারী আসনে টাঙ্গাইলের একমাত্র সংসদ সদস্য অপরাজিতা হক। নারী এমপি হিসেবে তাকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন তিনি।

অপরাজিতা হক বলেন, ‘আমাদের গোটা পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। বঙ্গবন্ধুর আদর্শ আমাদের রক্তে মিশে আছে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স করেছি। কাজের ক্ষেত্রে আমার শিক্ষাগত যোগ্যতা কাজে লাগাতে পারব।’

তিনি আরও বলেন, ‘ক্ষমতায়নের পাশাপাশি নারীর উন্নয়নের পদক্ষেপ গ্রহণ করব। শিক্ষা ছাড়াও নারীরা যাতে দক্ষ হয়ে গড়ে ওঠে সেই লক্ষ্যে কাজ করে যাব। এছাড়া কর্ম ক্ষেত্রে যাতে নারীরা আরও দক্ষ হতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। নারীদের জন্য সরকার যে পদক্ষেপ নিয়েছে সেগুলো বাস্তবায়নে গুরুত্ব দেওয়া হবে। কম্পিউটার শিক্ষার পাশাপাশি নারীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা হবে।

নারী এমপি অপরাজিতা হক টাঙ্গাইল-২ (গোপালপুর- ভুঞাপুর) আসনের সাবেক এমপি খন্দকার আসাদুজ্জামানের মেয়ে। তিনি বেসরকারি টেলিভিশন একাত্তুরের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবুর সহধর্মিনী।

এর আগে শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে ৪১ নারী এমপির নাম ঘোষণা করা হয়। ওই দিনে রাত সোয়া ১০টার দিকে গণভবন থেকে সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে অপরাজিতার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-

141total visits,4visits today