দেশনেত্রী খালেদা জিয়ার সভাপতিত্বে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা শুরু

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা শুরু হয়েছে। উত্তরার হোটেল লা মেরিডিয়ানে শনিবার বেলা ১১টা ১০ মিনিটে সভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সভার শুরুতেই ২০১৬ সালের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর থেকে এখন পর্যন্ত জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বরেণ্য ব্যক্তিদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন শোক প্রস্তাব পাঠ করেন। এরপর তার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়, দোয়া করা হয়।

এর মধ্যে রাজনীতিবিদ, পেশাজীবী, সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সংবাদকর্মী, দলের নেতাকর্মী এবং শুভানুধ্যায়ীদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন বিএনপির নেতারা।

এরআগে বেলা ১১টা ৫ মিনিটের দিকে খালেদা জিয়া হোটেল লা মেরিডিয়ানে উপস্থিত হন। এ সময় আগে থেকে হোটেলের বল রুমে উপস্থিত বিএনপির সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির আমন্ত্রিত সদস্যরা খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। তিনিও হাত নেড়ে তাদের শুভেচ্ছার জবাব দেন। এরপর নিজের আসন গ্রহণ করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর অব্যাহত ধরপাকড়ের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে নির্বাহী কমিটির এই সভা হচ্ছে। সেখানে কমিটির সদস্য ছাড়া বাকিদের প্রবেশ নিষেধ। তবে সভার শুরুতেই বক্তব্য দিবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

নির্বাহী কমিটির ৫০২ সদস্যের বাইরেও দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এছাড়া ১০০টি সাংগঠনিক জেলার সভাপতি পদাধিকার বলে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। তারাও সভায় উপস্থিত থাকবেন।

বিএনপি চেয়ারপারস খালেদা জিয়ার উদ্বোধনী বক্তব্য ফেসবুকে লাইভ সম্প্রচারের ব্যবস্থা নিয়েছে বিএনপি। Facebook.com/bnp.communication, Facebook.com/bnpbd.org ও Facebook.com/bnplivenettv- এই তিনটি পেজ থেকে লাইভ সম্প্রচার করা হবে।

(ঘাটাইল ডট কম)/-

88total visits,2visits today