টাঙ্গাইলে চার ইটভাটাকে ১২ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শন প্রতিবেদনের ভিত্তিতে পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতিরেকে ইটভাটা পরিচালনার মাধ্যমে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমন্ট শাখায় ওই গণশুনারী অনুষ্ঠিত হয়।

শুনানী গ্রহণকালে টাঙ্গাইলের নাগরপুরের কান্দাপাড়ায় অবস্থিত মেসার্স মুন ব্রিকস, স্বল্পআকুটিয়ায় অবস্থিত মেসার্স একতা ব্রিকস, গয়হাটায় অবস্থিত মেসার্স কেএমআর ব্রিকস ও ঘাটাইল উপজেলার কালিয়াগ্রামে অবস্থিত মেসার্স কৃষক ব্রিকস- এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় ইটভাটাগুলোকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

এরমধ্যে মেসার্স মুন ব্রিকস, মেসার্স একতা ব্রিকস, মেসার্স কেএমআর ব্রিকস ও মেসার্স কৃষক ব্রিকসকে তিন লাখ করে মোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

এনফোর্সমেন্ট শাখা সূত্রে জানা যায়, শুনানীতে হাজির হওয়ার জন্য নোটিশকৃত ইটভাটার মালিকরা যথাসময়ে শুনানীতে হাজির না হলে তাদের বিরুদ্ধে একতরফা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, জেলা কার্যালয়ের পরিদর্শনের ভিত্তিতে পর্যায়ক্রমে অবৈধ ইটভাটার বিরুদ্ধে টাঙ্গাইল জেলার পরিবেশ সুরক্ষায় এ ধরনের এনফোর্সমেন্ট কার্যক্রম অব্যাহত থাকবে।

(ঘাটাইল ডট কম)/-

88total visits,1visits today