টাঙ্গাইলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিকে পুস্পার্ঘ অর্পণ করা হয়।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা মুজিবনগর সরকারের প্রয়াত সকল সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শাজাহান আনছারী, যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমদ, সদর উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মির্জা আনোয়ার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন, জেলা কৃষক লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম মাষ্টার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামস উদ্দিন, জেলা ছাত্র লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে কুষ্টিয়ার তৎকালিন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথ তলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি করে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার গঠন করা হয়। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি এবং তাজউদ্দিন আহমেদকে প্রধানমন্ত্রী করে শপথ নেয় মন্ত্রিসভা।

(জাহাঙ্গীর আলম, ঘাটাইলডটকম)/-