টাঙ্গাইলের এমপি ছানোয়ারের বিরুদ্ধে আ.লীগের বিদ্রোহী প্রার্থী খোরশেদের অভিযোগ

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী খোরশেদ আলম। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

খোরশেদ আলম বর্তমান টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

লিখিত বক্তব্যে খোরশেদ আলম বলেন, উপজেলা নির্বাচনে কোন বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলে তার বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না-আওয়ামী লীগ এ সিদ্ধান্ত নিয়েছে। এজন্য আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন গত সোমবার (১৮ মার্চ) বর্ধিত সভা ডেকে টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে আমাকে অব্যাহতি দিয়েছেন। এটি আওয়ামী লীগের গঠনতন্ত্র ও নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। যা তিনি করতে পারেন না।

এছাড়া তিনি তার বাসভবনে ডেকে নিয়ে আমার কর্মী সমর্থকদের ভয়-ভীতি দেখাচ্ছেন, প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। ফলে নির্বাচনী মাঠে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরূপ অবস্থা চলতে থাকলে নির্বাচন কমিশন এবং সরকারের ভাবমূতি ক্ষু হবে ও নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।

অভিযোগের ব্যাপারে টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেনের বক্তব্যের জন্য তার মোবাইলে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

এ সময় সংবাদ সম্মেলনে টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজকুমার সরকার, আইনবিষয়ক সম্পাদক সোলায়মান সরকার, উপদেষ্টা নুরুল ইসলাম, পোড়াবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-