টাকা পেয়েই নেইমারকে খেলার অনুমতি দিল বার্সা!

সব ঝুট ঝামেলা মিটে গেছে। শেষ হয়েছে নাটক। নতুন ক্লাব পিএসজির হয়ে নেইমারের মাঠে নামতে আর কোনো বাঁধা নেই। আগামীকাল রোববারই তাই ফরাসি ক্লাবটির হয়ে অভিষেক হতে যাচ্ছে নেইমারের। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এখন নতুন ক্লাবের হয়ে মাঠে নামার স্বপ্নে বিভোর। পিএসজি সমর্থকরাও উন্মুখ হয়ে প্রতীক্ষা করছে নেইমারের হয়ে গলা ফাটানোর জন্য! ট্রান্সফার ফি’র পুরো টাকা বুঝে পেয়েই নেইমারকে পিএসজির হয়ে খেলার অনুমতি দিয়েছে বার্সেলোনা।

 

অনেক নাটক-গুঞ্জনের চুক্তির আনুষ্ঠানিকতা সেরে ফেলেছেন গত ৩ আগস্ট। তার তিনদিন পর গত রোববারই অ্যামিয়েন্সের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামতে চেয়েছিলেন নেইমার। কিন্তু আন্তর্জাতিক দলবদল সনদপত্র না পাওয়ায় নেইমারকে ওই ম্যাচটি দেখতে হয় বাবা-মার সঙ্গে ভিআইপি গ্যালারিতে বসে। চুক্তির পরও পিএসজির হয়ে নেইমারের খেলার পথে বাঁধার দেওয়ালটা তোলে রেখেছিল তার সাবেক ক্লাব বার্সেলোনা। ট্রান্সফার ফি’র পুরো টাকা বুঝে না পাওয়ায় বার্সা বেঁকে বসে নেইমারকে পিএসজির হয়ে খেলার ছাড়পত্র দিতে। জানিয়ে দিয়ে চুক্তির পুরো টাকা বুঝে না পেলে তারা নেইমারকে খেলার অনুমতি দেবে না।

 

পিএসজি বাধ্য হয়েই চুক্তির পুরো ২২২ মিলিয়ন ইউরোই পরিশোধ করে দিয়েছে। ট্রান্সফার ফির চেক বুঝে পাওয়ার পর অবশ্য বার্সেলোনা আর এক মুহূর্ত দেরি করেনি। শুক্রবার বকেয়া টাকার চেক পাওয়ার পরই বার্সেলোনা ‘অনাপত্তিপত্র’ পাঠিয়ে দেয় ফিফার কাছে। কাতালন ক্লাবটির অনাপত্তিপত্র পাওয়ার কয়েক ঘণ্টা পরই ফিফা ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) কাছে নেইমারের আন্তর্জাতিক দলবদলের সনদ হস্তান্তর করেছে।

 

শুক্রবার বার্সেলোনাই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করে ট্রান্সফার চেক বুঝে পাওয়ার খবর। পরে ফিফাও এক বিবৃতিতে নিশ্চিত করেছে এফএফএফ-এর কাছে নেইমারের আন্তর্জাতিক দলবদল সনদ হস্তান্তর করার কথা। যার অর্থ, এখন অপেক্ষা কেবলই মাঠে নামার। রোববার গুইনগ্যাম্পের বিপক্ষে মৌসুমের দ্বিতীয় লিগ ম্যাচটি খেলতে নামছে পিএসজি। হঠাৎ কোনো ঝামেলা উড়েএসে জুড়ে না বসলে এই ম্যাচ দিয়েই পিএসজি ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন বিশ্ব ফুটবল ইতিহাসের সবচেয়ে দামী ফুটবলার নেইমার।

 

কেআর

233total visits,2visits today

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.