চাঁদা বাড়লো আওয়ামী লীগে

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদের মাসিক চাঁদার হার বাড়ানো হয়েছে।

চলতি মাসের মধ্যে নেতাদের মাসিক চাঁদা পরিশোধ করতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত একটি চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে নতুন করে চাঁদার হার নির্ধারণসহ পরিশোধের তাগিদ দেওয়া হয়েছে। নতুন হারে নির্ধারণ করা চাঁদা ২০১৬ সালের নভেম্বর থেকেই ধরা হবে। রবিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় দলের সাধারণ সম্পাদক চাঁদা পরিশোধের তাগাদা দেন।

বৈঠক সূত্রে জানা গেছে, দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্যদের মাসিক চাঁদা ধরা হয়েছে ৫ হাজার টাকা। একই পরিমাণ চাঁদা ধরা হয়েছে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকেরও। আগে এ ফোরামের মাসিক চাঁদা ছিল ৩ হাজার টাকা।

উপদেষ্টামণ্ডলীর সদস্যদের মাসিক চাঁদা ধরা হয়েছে ২ হাজার ১০০ টাকা।  এই ফোরামের নতুন করে চাঁদার হার বাড়ানো হয়নি।

সম্পাদকমণ্ডলীর সদস্যদের চাঁদা ধরা হয়েছে ৪ হাজার টাকা। যা আগেহ ছিল ২ হাজার টাকা।

বাড়ানো হয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের মাসিক চাঁদা। তাদের আগে ১ হাজার টাকা ছিল, এখন তা বাড়িয়ে ৩ হাজার টাকা করা হয়েছে।

এছাড়া জাতীয় পরিষদের সদস্যদের ২০০ টাকা থেকে বৃদ্ধি করে ৫০০ টাকা করা হয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘বৈঠকে চাঁদার বিষয়ে আলাপ হয়েছে।’

এদিকে, বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের আয়-ব্যয়ের হিসাব নিয়ে বিগত এক মাস ধরেই  অডিট টিমসহ সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা কাজ করছেন। আয়-ব্যয়ের হিসাব নিয়ে আজ আমরা দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে বৈঠক করব। সোমবার নির্বাচন কমিশনে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেব।’

 

(বাংলাট্রিবিউন থেকে… ঘাটাইল.কম)/-

131total visits,1visits today