ঘাটাইলে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

টাঙ্গাইলের ঘাটাইলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪২তম শাহাদৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এই উপলক্ষে ঘাটাইল উপজেলা প্রশাসন নানা কর্মসূচি হাতে নেয়। কর্মসূচীর মধ্যে ছিল স্বেচ্ছায় রক্তদান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‍্যালি, আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ইত্যাদি।

 

সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে ঘাটাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী ছাড়াও রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দর অংশগ্রহণে একটি বিশাল শোক র‍্যালি ঘাটাইলের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় অংশগ্রহন করে।

 

উপজেলা নির্বাহী অফিসার আবুল কাশেম মোহাম্মদ শাহিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু। বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক (সাবেক পি পি) এড. এস. আকবর খান, পৌর মেয়র শহিদুজ্জামান খান (ভি পি শহীদ), সুপ্রিম কোর্টের ডিপুটি অ্যাটর্নি জেনারেল ড. শহিদুল ইসলাম, সাবেক মেয়র হাসান আলী মিয়া, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তোফাজ্জল হোসেন, জি বি জি কলেজ অধ্যক্ষ শামসুল আলম মনি, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শহিদুল ইসলাম লেবু, জি বি জি কলেজ সংসদ ভিপি আবু সাইদ রুবেল, মুক্তিযোদ্ধা প্রজন্ম সাংবাদিক আতিকুর রহমান প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সানজিদা সুলতানা ও সহকারি শিক্ষক নাজমুল হুদা সোহাগ।

 

এছাড়া ঘাটাইল পৌরসভা এবং ১৪টি ইউনিয়নের প্রায় তিনশত স্পটে এই উপলক্ষে গনভোজের আয়োজন করা হয়েছে বলে উপজেলা আওয়ামীলীগ সুত্রে জানা গেছে। এবং উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে (প্রাথমিক, মাধ্যমিক,কলেজ) শোক দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

 

(এম আই শিহাব/ ঘাটাইল.কম)/-

138total visits,1visits today