ঘাটাইলে নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

আজ রোববার পহেলা বৈশাখ বাংলা বর্ষপঞ্জী বঙ্গাব্দতে যুক্ত হয়েছে নতুন বছর ১৪২৬ সাল। ঢাকা সহ সারা বাংলাদেশ জুড়ে বর্ষবরণের ছিল নানা আয়োজন। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে আজ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার সকালে উপজেলা পরিষদের সামন থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় স্থানীয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেয়। ব্যানার, ফেস্টুন-কার্টুন ও বর্ণিল পোশাকে সজ্জিত হয়ে শোভাযাত্রায় শিক্ষার্থীরা গ্রাম বাংলার ঐতিহ্যকে তুলে ধরেন।

শোভাযাত্রটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে স্থানীয় প্রশাসন কর্তৃক আয়োজিত পানতা উৎসবে যোগ দেয় অতিথীরা।

এ সময় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত বর্ষবরণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আতাউর রহমান খান, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম, ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুল আলম, পৌর মেয়র শহিদুজ্জামান খান ,অধ্যক্ষ শামছুল আলম মনি, ডেপুটি কমন্ডার এনএম শাহনেওয়াজ, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আরজু, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা সুলতানা শিল্পী, ইউপি চেয়ারম্যানসহ আমন্ত্রিত অতিথীরা।

(আব্দুল লতিফ, ঘাটাইলডটকম)/-

209total visits,2visits today