ঘাটাইলে গালা গণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনের অডিও ফাঁস

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গালা গণ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনের অডিও রেকর্ড ফাঁস হয়েছে। এমন পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার (১৭ এপ্রিল) এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অডিও রেকর্ড এবং লিখিত অভিযোগ থেকে জানা যায়, নিয়োগ প্রক্রিয়ার আগেই প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি তাদের পছন্দের প্রার্থীর কাছ থেকে সাত লাখ টাকা চুক্তি করে প্রার্থীর পছন্দের পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে। চুক্তি অনুযায়ী ওই প্রার্থী ১ লাখ টাকা প্রধান শিক্ষকের কাছে জমা দেন। পরে শিক্ষক চেয়ে দু’টি দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রধান শিক্ষক। পত্রিকা দু’টির উপজেলায় সার্কুলেশন আছে মাত্র পাঁচ কপি। যা ওই দিনের সব পত্রিকা প্রধান শিক্ষক নিজেই কিনে নেন।

নিয়োগের আগেই টাকা লেনদেন, বিষয়টি এলাকাবাসীর নজরে আসলে শুরু হয় আলোচনা-সমালোচনা।

নিয়োগ প্রক্রিয়ায় চারজন প্রার্থীর আবেদন বৈধ হলেও তরিঘড়ি করে প্রধান শিক্ষক নিয়োগ স্থগিত করে দেন। এরপর গত বছরের নভেম্বর মাসে পুনঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

নিয়োগ না পেয়ে পরবর্তীতে ঘুষ প্রদানকারী ওই ব্যক্তি বিদ্যালয় সংলগ্ন বাজারে প্রধান শিক্ষকের সাথে দেখা টাকা ফেরত চান।

অভিযোগ থেকে আরও জানা যায়, প্রধান শিক্ষক ও সভাপতি বিদ্যালয় পরিচালনা কমিটির কোন সদস্যদের না জানিয়ে প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে নিয়োগ প্রক্রিয়া চালানোর পায়তারা করছে। বিষয়টি এলাকার ছাত্র, অভিভাবক ও বিদ্যালয়ের হিতৈষী ব্যক্তিগণের মধ্যে আলোড়ন সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক মো. আনছার আলী বলেন, অর্থ লেনদেনের বিষয়ে আমি কিছুই জানিনা। বিজ্ঞাপন হয়েছে প্রার্থীদের আবেদন পেয়েছি। যাচাই বাছাই চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(মাসুম মিয়া, ঘাটাইলডটকম)/-