ঘাটাইলে কোচিং ফি না দিলে মিলছে না এসএসসি পরীক্ষার প্রবেশপত্র

কোচিং ফি’র টাকা না দিলে মিলছে না এসএসসি পরিক্ষার প্রবেশপত্র। এমন অভিযোগ করেছে  টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার চানতারা গণ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীরা।

সরেজমিনে উপজেলার চানতারা গণ উচ্চ বিদ্যালয়ে গিয়ে এসএসসি পরিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ফরম পূরণের পর পরিক্ষার্থীদের অনিচ্ছা থাকা সত্বেও কোচিংয়ের ব্যবস্থা করে স্কুল কর্তৃপক্ষ। স্কুল চলাকালীন সময় দিনে ৫-৬ বিষয়ে পড়ানোর কথা বলে মাসে ৫শ টাকা কোচিং ফি ধরা হয়। কিন্তু কোচিংয়ে তেমন সাড়া না পেয়ে কোচিংয়ের শ্রেণী শিক্ষক পরিক্ষার্থীদের নাম হাজিরা খাতায় তুলে রাখে এবং মাস শেষে টাকার জন্য চাপ প্রয়োগ করতে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পরীক্ষার্থী জানান, স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গত এক সপ্তাহ ধরে আমাদের হুমকি দিয়ে আসতেছেন। আমরা যদি কোচিং ফি পরিশোধ না করি তবে আমাদের পরিক্ষার প্রবেশপত্র আটকিয়ে দেওয়া হবে জানিয়েছেন। তাই আমরা দুঃচিন্তায় আছি যদি প্রবেশপত্র না দেওয়া হয়।

অভিযোগ অস্বীকার করে চানতার গণ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.শহিদুল ইসলাম বলেন, সকল পরিক্ষার্থীর নাম হাজিরা খাতায় তালিকা করা হয়েছে। তালিকা অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার (২৫ জানাুয়ারি) প্রবেশপত্র প্রদান করা হবে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক জানান, কোচিং ফি’র সাথে প্রবেশপত্রের কোন সম্পর্ক নেই। যদি কোন প্রতিষ্ঠান এ কাজ করে তবে তা অন্যায়। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

(মাসুম মিয়া, ঘাটাইল ডট কম)/-

104total visits,2visits today