ঘাটাইলে কাজী আব্দুল গফুরের মৃত্যুবরণ

টাঙ্গাইলের ঘাটাইলে কাজী আব্দুল গফুর মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উপজেলার শাহ্‌পুর এলাকার এই কৃতি সন্তান দীর্ঘদিন যাবত পৌর শহরের কাজী রোড এলাকায় বসবাস করে আসছিলেন।

কাজী আব্দুল গফুর দীর্ঘসময় টাঙ্গাইল জেলা কাজী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি ঘাটাইলের শাহ্‌পুর তাহিরীয়া দারুচ্ছুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও তিনি নানা ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

ঢাকা হাসপাতালে আব্দুল গফুরের মৃত্যুবরণের পর আজ বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে তার মরদেহ ঘাটাইলে নিয়ে আসা হয়। পরে ঘাটাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম নামাজে জানাজা শেষে উপজেলার শাহ্‌পুর তাহিরীয়া দারুচ্ছুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে তার ইচ্ছা অনুযায়ী শাহ্‌পুর গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

মরহুম আব্দুল গফুরের মেঝ সন্তান কাজী শিবলি জানান, বেশ কিছু দিন যাবত তিনি গুরুতর অসুস্থ ছিলেন। যথাসাধ্য সর্বোচ্চ চিকিৎসা দেওয়ার পরও বাবাকে শেষ রক্ষা করা যায়নি।

ঘাটাইলের এই কৃতি সন্তান আব্দুল গফুর স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-

112total visits,1visits today