ঘাটাইলের ধলাপারা চন্দন গণ বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন ১৪ ফেব্রুয়ারি

টাঙ্গাইলের ঘাটাইল ধলাপারা চন্দন গণ বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বিবার্ষিক ম্যানেজিং কমিটির নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি-২০১৮ (বুধবার) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রতিষ্ঠানটির ১১ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটির আট সদস্য বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হইলেও তিনটি পদের নির্বাচন জমে উঠেছে। এখন ধলাপাড়ার অন্যতম আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে এই নির্বাচন।

জানা যায়, প্রতিষ্ঠানটির প্রাথমিক ও মাধ্যমিক শাখা প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, দাতা সদস্য প্রতিনিধি, প্রতিষ্ঠাতা সদস্য প্রতিনিধি, সংরক্ষিত (নারী) প্রতিনিধি সহকারে মোট ১১ সদস্য নিয়ে গঠিত হয় ম্যানেজিং কমিটি। এখানে আটটি পদে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আট জন এবং তিন পদের জন্য ছয় জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিষ্ঠানটির প্রাইমারী শাখা থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অভিভাবক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ দেলোয়ার হোসেন বিপ্লব এবং শামিম আল মামুন মানিক। মোঃ তুহিন শিকদার তার মনোনয়ন পত্র প্রত্যাহার করায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

মাধ্যমিক শাখা থেকে অভিভাবক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হবেন দুই জন এবং সংরক্ষিত (মহিলা) আসনে নির্বাচিত হবেন এক জন, মোট তিন জন। এই তিন পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

মাধ্যমিক শাখায় অভিভাবক প্রতিনিধির দুই পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন চার জন। তারা হলেন মোঃ আমিনুল ইসলাম শিকদার (১ নং ব্যালট), মোঃ ফারুক শিকদার (২ নং ব্যালট), মোঃ মাহমুদুল হক মুরাদ সরকার (৩ নং ব্যালট), মোঃ মোফাখারুল ইসলাম বাবলু (৪ নং ব্যালট)। আর সংরক্ষিত (মহিলা) অভিভাবক প্রতিনিধির এক পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই জন। তারা হলেন মোছাঃ কামরুননাহার তালুকদার (১) ও রেহেনা তালুকদার (২)।

এছাড়া দ্বিবার্ষিক ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে প্রতিষ্ঠাতা সদস্য বাবু তুলসী রঞ্জন দত্ত, দাতা সদস্য এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান, শিক্ষক প্রতিনিধি মোঃ লাল মাহমুদ (সহকারি শিক্ষক) ও মোঃ রুহুল আমিন (সহকারি শিক্ষক) এবং সংরক্ষিত শিক্ষক (মহিলা) প্রতিনিধি মোছাঃ শামিমা আরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম এই কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

১৯৭৪ সালে স্থানীয় কিছু বীর মুক্তিযোদ্ধাদের উদ্যোগে অত্র বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। এই বিদ্যালয় ঘাটাইলের প্রত্যন্ত অঞ্চলে নারী শিক্ষার বিস্তার ও ধলাপাড়ায় মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থাপনা পরিচালনায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলছে।

নির্বাচনে ভোট প্রদান করবেন প্রায় এক হাজার ভোটার।

(ঘাটাইল প্রতিনিধি, ঘাটাইল ডট কম)/-