কিউবার কিংবদন্তি ফিদেল কাস্ত্রোর ছেলের লাশ উদ্ধার

কিউবার কিংবদন্তি ফিদেল কাস্ত্রোর ছেলে ফিদেল অ্যাঞ্জেল ডিয়াজ-বালার্টের লাশ উদ্ধার করা হয়েছে। ৬৮ বছর বয়সী এ বালার্ট আত্মহত্যা করেছেন বলে কিউবার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, বৃহস্পতিবার সকালে রাজধানী হাভানার একটি বাড়ি থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, বেশ কিছুদিন থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন এ পদার্থ বিজ্ঞানী। মানসিক অবসাদের কারণে কয়েক মাস ধরেই তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি আত্মহত্যা করেছেন। মানসিক অবসাদের কারণে তিনি কিছুদিন হাসপাতালেও ছিলেন।

ফিদেল অ্যাঞ্জেল ক্যাস্ত্রো ডিয়াজ-বালার্ট কিউবা একাডেমি অব সায়েন্সের ভাইস প্রেসিডেন্ট এবং কিউবান কাউন্সিল অব স্টেটের উপদেষ্টা হিসেবে কাজ করছিলেন। এছাড়া তিনি দ্বীপ রাষ্ট্রটির প্রতিনিধি হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে নানা আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি বেশকিছু গুরুত্বপূর্ণ গ্রন্থেরও প্রণেতা।

ফিদেল কাস্ত্রো দীর্ঘদিন কিউবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করেন। অবশেষে ৯০ বছর বয়সে ২০১৬ সালে নভেম্বরে মারা যান। এখন কিউবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করছেন তারই ভাই রাউল কাস্ত্রো।

(ঘাটাইল ডট কম)/-

81total visits,1visits today