এবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হচ্ছেন পূর্ণিমা

জনপ্রিয় চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা এবার শিক্ষক হচ্ছেন। তবে চলচ্চিত্র বা নাটকে নয়, একেবারে বাস্তবে। তাকে শিক্ষক হিসেবে পেতে যাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্রিন ইউনিভার্সিটির বেসিক কোর্সের শিক্ষার্থীরা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চুক্তিও সই হয়েছে।

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির জানান, ইউনিভার্সিটির ফিল্ম-টেলিভিশন ও ডিজিটাল মিডিয়া বিভাগে অভিনয় বিষয়ে ক্লাস নেবেন পূর্ণিমা। পূর্ণিমা ছাড়াও আরো কয়েকজন অভিনেতা, নাট্যকার সেখানে ক্লাস নেবেন। এর মধ্যে আছেন অভিনেতা ফেরদৌস, গাজী রাকায়েত, জয়ন্ত চট্টোপাধ্যায়, নাট্যকার আনন জামান। তিনি জানান, গ্রিন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ কয়েকটি বেসিক কোর্স চালুর উদ্যোগ নিয়েছে। আর এ কোর্সের অধীনে ক্লাস নেবেন চিত্রনায়িকা পূর্ণিমাসহ অন্যান্যরা। তারা মধুমতি থিয়েটারের পক্ষ থেকে ক্লাস নেবেন। উপাচার্য বলেন, এ ধরনের উদ্যোগ বাংলাদেশের চলচ্চিত্র জগতকে আরো শাণিত করবে। এ কোর্স পরিচালনার মধ্যমে দেশিয় সংস্কৃতিচর্চার আরো প্রসার ঘটবে।

বুধবার গ্রিন ইউনিভার্সিটির অডিটোরিয়ামে এ বিষয়ে মধুমতি থিয়েটারের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এ সংক্রান্ত চুক্তি সই হয়েছে। চুক্তিপত্রে ফিল্ম, টেলিভিশন ও ডিজিটাল মিডিয়া বিভাগটির চেয়ারম্যান ড. আফজাল হোসেন খান ও মধুমতি থিয়েটারের পক্ষে সই করেন নির্মাতা রাজু।

১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে দিলারা হানিফ রীতা ওরফে পূর্ণিমার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এখন পর্যন্ত তার অভিনীত ৮০টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে।

 

(ঘাটাইল.কম)/-

187total visits,1visits today

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.