এএসপি মিজানুর হত্যাকাণ্ডে জড়িত ছিনতাইকারী বন্দুকযুদ্ধে নিহত

২৬ জুলাই বুধবার ভোরে ঢাকা মিরপুর বেড়িবাঁধ এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই ব্যক্তি সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদার হত্যাকাণ্ডে জড়িত বলে ধারণা করছে পুলিশ।

ডিবি (পশ্চিম) অতিরিক্ত কমিশনার গোলাম মোস্তফা বলেন, বন্দুকযুদ্ধে নিহত দুজনই পেশাদার ছিনতাইকারী ছিলেন। এএসপি মিজানুর রহমান হত্যার ঘটনায় গ্রেপ্তার এক আসামির কাছ থেকে পাওয়া তথ্য ও নিহত দুজনের ছবি দেখে ধারণা করা হচ্ছে, এই দুজনও এএসপি হত্যাকাণ্ডে জড়িত ছিলেন।

তবে তাৎক্ষণিক তাঁদের পরিচয় নিশ্চিত করতে পারেনি। তাঁদের একজনের আনুমানিক বয়স ৪৫ বছর, অন্যজনের ৫০ বছর। বন্দুকযুদ্ধে একজন পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন।

গত ২১ জুন বুধবার দুপুরে পুলিশের হাইওয়ে রেঞ্জের সাভার সার্কেলের দায়িত্বে নিয়োজিত এএসপি মিজানুর রহমানের মৃতদেহ মিরপুর বেড়িবাঁধসংলগ্ন বিরুলিয়া সেতুর কাছে রাস্তার পাশের ঝোপ থেকে উদ্ধার করে পুলিশ। এ সময় তাঁর গলায় ঝুট কাপড় প্যাঁচানো এবং গালে ও কপালে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। ময়নাতদন্তকারী চিকিৎসক বলেছেন, ধস্তাধস্তির একপর্যায়ে তাঁকে শ্বাসরোধে হত্যা করা হয়।

২২ জুন বৃহস্পতিবার মিজানুর রহমানকে তার গ্রামের বাড়ি টাংগাইল ঘাটাইলের আনেহলা ইউনিয়নের আলীভোখা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃতদেহের সঙ্গে তার স্ত্রী শাহনাজ বেগম, কন্যা সুমাইয়া ও ৭ বছরের মুশফিকসহ নিহতের বাবা মা ও ভাইবোন আসেন। মাগরিবের নামাজের আগে লাশ দাফন সম্পন্ন করা হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (গোপালপুর সার্কেল) রামানন্দ সরকার, ঘাটাইল থানার ওসি মো. মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

লাশ দাফন শেষে তার পরিবারের সদস্যরা সবাই ঢাকায় ফিরে যান। পরিবার সদস্যরা ঢাকা উত্তরার ৫ নম্বর সেক্টরের ৩ নম্বর সড়কের ৩৮ নম্বর বাড়িতে থাকেন।

মিজানুর রহমান ১৯৮৯ সালে উপ-পরিদর্শক হিসেবে চাকরিতে যোগদান করেন। এএসপি পদে পদোন্নতি পেয়ে দু’বছর ধরে হাইওয়ে পুলিশে যোগ দেন। সর্বশেষ হাইওয়ে পুলিশের সাভার সার্কেলের দায়িত্বে ছিলেন। এর আগে ওসি হিসেবে মানিকগঞ্জের ঘিওর, গাজীপুরের কাপাসিয়া ও ময়মনসিংহে দায়িত্ব পালন করেন। এছাড়াও সিআইডি, এসবিতেও দায়িত্ব পালন করেন এ পুলিশ কর্মকর্তা। তিনবার মিশনেও গিয়েছিলেন। তার বড় মেয়ে সুমাইয়া উত্তরার একটি কলেজে উচ্চ মাধ্যমিকে পড়ছে, আর ছোট ছেলে মুশফিক প্রথম শ্রেণিতে পড়ে।

 

(ঘাটাইল.কম)/-

122total visits,1visits today

Leave a Reply