‘আমাদের জাদুর কাঠি বা আলাদীনের প্রদীপ নেই, আছেন শেখ হাসিনা: কৃষি মন্ত্রী’

২০০৯ সালে সরকার গঠন করার পর প্রথমেই আমরা ৮০ টাকার টিএসপি সারের দাম ২২ টাকা করেছি, ৬০ পটাশিয়াম সার ১৫ টাকা করেছি। সার নিয়ে বিগত সময়ে যে দুরবস্থা ছিল এখন আর তা নেই এবং সারের দাম এখন পর্যন্ত এক টাকাও বাড়ানো হয়নি। শনিবার (১৬ মার্চ) টাঙ্গাইল মির্জাপুরের ময়নাল হক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

কৃষি মন্ত্রী বলেন, দুর্ভীক্ষের বাংলাদেশ, অভাবের বাংলাদেশ এখন সমৃব্ধ বাংলাদেশে পরিণত হয়েছে, বিশ্বের কাছে বাংলাদেশ এখন উদাহারণ। খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। আমরা নেপালে ভূমিকম্পের পর তাদের ১০০ কোটি টাকা খাদ্যসামগ্রী সহায়তা দিয়েছি, শ্রীলঙ্কার কাছে টাকা নেই আমরা বাকিতে চাল বিক্রি করেছি।

তিনি বলেন, বিশ্ব এখন আমাদের কাছে জানতে চায় এর রহস্য কি? আমরা বলি আমাদের কোন জাদুর কাঠি নেই, আলাদীনের প্রদীপ নেই, আমাদের আছে একজন শেখ হাসিনা। তার নেতৃত্বেই বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে এই অঞ্চলের মানুষের সহযোগিতার কথা স্মৃতিচারণ করে মন্ত্রী আরও বলেন, আমি ১৭১ জন মুক্তিযোদ্ধার কমান্ডার ছিলাম। যুদ্ধচলাকালীন সময়ে প্রত্যন্ত এই এলাকার মানুষ ওই সময় আমাদের খাদ্য দিয়ে, থাকার জায়গা দিয়ে সার্বিক সহযোগিতা করেছে।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছি এখন সাধনা করে, সততা দিয়ে, দেশকে ভালবেসে তোমরা বাংলাদেশকে আরও সমৃদ্ধশালী করে গড়ে তুলো। এসময় তিনি ৫০ বছরের স্কুলটিতে একটি মাত্র পাকা ভবন থাকায় দুঃখ প্রকাশ করে আরও পাকা ভবন করে দেওয়ার ব্যাপারে সহায়তা করবেন বলে আশ্বাস দেন।

অনুষ্ঠানটির উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার টাঙ্গাইলের সঞ্জিত কুমার রায়ের পক্ষে অতিঃ পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক মুস্তাকিম কলেজ পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ড. মো. হারুন অর রশিদ, ময়মনসিংহ মেডিকেলের সহকারি অধ্যাপক ডাঃ গোপাল, বঙ্গবন্ধু মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ বাহাদুর, আনাইতারা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিপলু, এফডিসির সভাপতি চলচিত্র খল অভিনেতা মিশা সওদাগর প্রমুখসহ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীবৃন্দরা।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-