আন্দোলনের মুখে সখীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ও কার্যক্রম স্থগিত

অবশেষে আন্দোলনের মুখে টাঙ্গাইলের সখীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। শুক্রবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সখীপুর উপজেলার সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

কমিটি স্থগিতের সংবাদ পেয়ে সাথে সাথে আনন্দ মিছিল বের করে আন্দোলনকারী ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় মিষ্টি বিতরণ করতেও দেখা যায়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার রাত আটটার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সমর্থিত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজীব আহমেদকে আহ্বায়ক এবং খান রফিক, আজাদ হীরা, আবু শিহাব, জামিল আহমেদ, রাসেল আল-মামুন ও ফরিদুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করে টাঙ্গাইল জেলা ছাত্রলীগ।

এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা ওই কমিটিকে অবৈধ ঘোষণা করে তা বাতিলের দাবিতে বিক্ষোভে ফেটে পড়েন।

রাতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা সখীপুর পৌরশহরের মোখতার ফোয়ারা চত্বরে টায়ার জ্বালিয়ে দেড় ঘণ্টাব্যাপী ঢাকা-সখীপুর সড়ক অবরোধ করে রাখে। পরে সমাবেশ থেকে শুক্রবার আধাবেলা হরতালের ডাক দিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করে তার কুশপুত্তলিকায় আগুন ধরিয়ে দেয়।

সখীপুর পৌরশহরে আজ শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালন করা হয়। হরতাল চলাকালে ঢাকা ও টাঙ্গাইলের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। শহরের দোকানপাট বন্ধ থাকে। হরতালের সমর্থনে পৌরশহর জুড়েই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন।

(সখীপুর, ঘাটাইল ডট কম)/-

118total visits,3visits today