অস্ট্রেলিয়ার সফর বাতিলের শঙ্কা দেখছে না বিসিবি

সপ্তাহ দুয়েক আগে সিএর প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের মধ্যস্থতায় শুরু হয় দুপক্ষের আলোচনা। দু পক্ষই একটু ছাড় দেওয়ায় সুড়ঙ্গের মাথায় আলোর রেখাও দেখা যাচ্ছিলো। কিন্তু এসিএর প্রস্তাব সিএর নয়জন পরিচালকের সবাই প্রত্যাখ্যান করলে শুরু হয় নতুন জটিলতা।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আলোচনা ঘুরেফিরে আবার শুরুতে ফিরে গেছে। রোববার থেকে আবার আলোচনা শুরু হওয়ার কথা। কিন্তু সমাধানের পথ ক্রমেই সংকীর্ণ হয়ে পড়ছে। ক্রিকেট ওয়েবসাইটটির খবর, সফর নাও হতে পারে বিসিবিকে খানিকটা ইঙ্গিত দিয়ে রেখেছে সিএ। যেমন আগাম সঙ্কেত তারা ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে দিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর নিয়েও।

অনিশ্চয়তার মধ্যেও সিরিজের লজিস্টিক্যাল বিষয় পর্যবেক্ষণ করতে সিএর একটি প্রতিনিধি দল আসছে আগামী মঙ্গলবার। সংবাদমাধ্যমের নানা গুঞ্জনকে তাই পাত্তা দিতে চাইলেন না বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি। শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, সিরিজ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বিসিবি।

“ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ বাতিল হওয়ার মতো কোনো কথা আমাদের হয়নি। আজও তাদের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। আগামী ২৫ তারিখে তাদের একটি পর্যবেক্ষক দল বাংলাদেশ সফর করবে।”

“বাংলাদেশ ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়াকে হোস্ট করার জন্য প্রস্তুতি নিচ্ছে। সেভাবেই আমরা কাজ করছি। আর ক্রিকেট অস্ট্রেলিয়াও নিশ্চয় সেভাবেই এগোচ্ছে। তারা এখন যা নিয়ে ব্যস্ত আছে, এটা তাদের নিজস্ব ব্যাপার। এ বিষয়ে কোনো মন্তব্য করা উচিত হবে না।”

অস্ট্রেলিয়া ‘এ’ দল দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ায় শেষ পর্যন্ত সেখানে আফগানিস্তান ‘এ’ দলকে আমন্ত্রণ জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ খেলতে শেষ মুহূর্তে অস্ট্রেলিয়া না এলে বিসিবি কি বিকল্প কিছু ভেবে রেখেছে? প্রধান নির্বাহীর কথায় তেমন কিছুর আভাস মিলল না।

“আন্তর্জাতিক ক্রিকেটে সবাই ব্যস্ত। এই সময়ে কারা ব্যস্ত আছে, কারা অবসরে আছে, এটা আপনারা এফটিপি দেখলেই বুঝতে পারবেন। এই মুহূর্তে এই বিষয়ে (অস্ট্রেলিয়া না এলে) আমাদের আর কোনো মন্তব্য নেই। আমরা অস্ট্রেলিয়াকে হোস্ট করার জন্য অপেক্ষা করছি।”

 

(বিডিনিউজ/ঘাটাইল.কম)/-

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।